জগন্নাথপুরে বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

জগন্নাথপুরে বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

বেতন বৈষম্য নিরসনের দাবীতে জগন্নাথপুরে স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বেতন বৈষম্য নিরসনের দাবীতে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা শাখা বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন বিগত ২৬ শে নভেম্বর থেকে শুরু হওয়া কর্মবিরতি কর্মমসূচি  আজ ৩০ শে ডিসেম্বর পর্যন্ত অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আঙ্গিনায় পালন করছেন। এই কর্মসূচিতে অংশ গ্রহণ করেছেন আহবায়ক মোঃ আমিরুল ইসলাম, যুগ্ম আহবায়ক বকুল কান্তি দাস,যুগ্ম আহবায়ক মোঃ রমজান আলী, সদস্য সচিব মোঃ আবু তাহের, সাংগঠনিক মোঃ আবদীন মিয়া, সদস্য মোঃ সাখাওয়াত হোসেন, সদস্য মোঃ লিকছন মিয়া,সদস্য মোঃ আমীর হোসেন, সদস্য মোছাঃ নাছিমা বেগম, সদস্য সেবন রানী চন্দ ও সদস্য সুমন্ত দেবনাথ।  
বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালনকারী স্বাস্থ্য সহকারীগন একান্ত আলাপকালে বলেন, কেন্দ্রীয়  নির্দেশ অনুযায়ী অনির্দিষ্টকালের এ কর্মসূচি চলছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।
তাহারা আরো বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে আমাদের (স্বাস্থ্য সহকারী) বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। ২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য একটি কমিটি গঠন করে দেন। এছাড়া চলতি বছরের ২০ ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক আমাদের দাবি মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। সে অনুযায়ী আমারা এখানো কোনো সুবিধা পাইনি। আমাদের এসব প্রতিশ্রুতি বাস্তবায়ন চাই।

আপনি আরও পড়তে পারেন